• সারাদেশ

    কাশিনাথপুর হাটবার মানেই যানজট 

      প্রতিনিধি ৭ এপ্রিল ২০২৪ , ৩:০৮:৫৫ প্রিন্ট সংস্করণ

     

    আব্দুল জব্বার বেড়া-সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি:

     

    পাবনার বেড়া সাঁথিয়া সুজানগর উপজেলার কেন্দ্রস্থল বলা হয় কাশিনাথপুরকে। ভৌগলিক দিক বিবেচনায় কাশিনাথপুর পাবনা জেলার একটি গুরুত্বপূর্ণ এলাকা। যেখানে চার থানা ও তিন উপজেলার কেন্দ্রস্থল।

     

    কাশিনাথপুর সপ্তাহে দু’দিন লাগে হাট বৃহস্পতিবার ও রবিবার। সপ্তাহে দু’দিন প্রচুর যানজট এর সৃষ্টি হয় এখানে। কাশিনাথপুর পেঁয়াজ হাটা রসুন, ধান, কলাই এর হাট সবগুলোই বসে রাস্তার ওপরে সেজন্য প্রচন্ড যানজটের সৃষ্টি হয়।

     

    ঈদকে সামনে রেখে ঈদ কেনাকাটায় ব্যস্ত সময় পাড় করছে দোকানিরা। সে হিসেবে আরো বেশি ভিড় বেড়েছে কাশিনাথপুরে। এতে করে প্রচন্ড যানজট এর সৃষ্টি হয়েছে, আজ রবিবার কাশিনাথপুর হাট বাজারে দেখা যায় এমন চিত্র। পাবনা এক্সপেস এর গাড়ি চালক বলেন কাশিনাথপুর হাট বাজার হলে প্রচন্ড যানজট সৃষ্টি হয়। এখানে বিভিন্ন কৃষিজীবী মানুষেরা তাদের উৎপাদিত পন্য বাজারে নিয়ে এসে বিক্রি করে। হাটের নিদিষ্ট জায়গা না থাকায় হাট বসে রাস্তার পর। এরজন্য আমাদের যানবাহন চালানে কষ্ট হচ্ছে। তারা চান এই বাজারগুলো রাস্তা থেকে অপসারণ করে অন্য কোথাও স্থানান্তর করার দাবি জানান তারা।

     

     

    সি-লাইন এর একজন যাত্রী যানান আমি পাবনা থেকে ঢাকা যাচ্ছি, কোথায়ও যানজট পাইনি। কিন্তু কাশিনাথপুর হাট বারে এসে যানজট এর সম্মুখীন হয়েছি। যানবাহন আধাঘন্টা একঘন্টা আটকে থাকেতে হয় এখানে।

    কাশিনাথপুর বিজ্ঞান স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী মুন বলেন – আমাদের হাটবারে স্কুলে যেতে সমস্যা হয়। প্রতি হাটবারে পেঁয়াজ রসুন হাটে প্রচন্ড যানজট সৃষ্টি হয় এর কারনে আমরা সময়মতো স্কুলে যেতে পারিনা। ভ্যান চালক আব্দুল ওহাব বলেন প্রচন্ড যানজট এর কারন আমাদের চলাচল দূর্বিসহ হয়ে পড়েছে। যানজট এর কারনে আধা ঘন্টা ২০ মিনিট জ্যামে আটকে থাকতে হয়।

    যানজট নিয়ে কাশিনাথপুর ইউনিয়ন এর চেয়ারম্যান মীর মঞ্জুর এলাহী জানান হাট হাট অন্য কোথাও নেওয়ার চেষ্টা করছি। আশা করি হাট স্থানান্তর হলে যানজট কিছুটা নিরসন হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ